ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটার

ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটার

ক্রিকেট নিয়ে আমাদের কৌতুরলের শেষ নেই যেমন কৌতুহল আছে ক্রিকেটারদের বেতন ভাতা নিয়েও। ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন কার। ক্রিকেট বিশ্বে সর্বোচ্চ বেতন নেয়া ক্রিকেটারদের তালিকা এগুলো সম্পর্কে ক্রিকেট ভক্তদের আগ্রহের কমতি। সবাই জানতে চান আসলে একজন সফল ক্রিকেটার কেমন টাকা  আয় করেন প্রতি মাসে। 

ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটার


একজন ক্রিকেটের আয় অনেকটা আকাশচুম্বি হয়ে থাকে। কারণ কোন সময় আপনি খেলোয়াড়দের বেতনের সাথে সাধারণ মানুষের বেতন মিলাতে পারবেন না। নিচে ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটার নিয়ে আলোচনা করা হলো। যারা এখনো পর্যন্ত ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ বেতন নিয়েছেন। 

ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটার

সারা বিশ্বে যত খেলাধুলার ইভেন্ট রয়েছে তার মধ্যে অন্যতম ইভেন্ট হলো ক্রিকেট। কারণ ফ্যানবেজের দিক থেকে ফুটবলের পর ক্রিকেটের অবস্থান। বর্তমানে ক্রিকেট ফ্যান প্রায় ২.৫ বিলিয়ন। এত বড় সংখ্যক ফ্যানবেজ যেই ক্রিকেটের সেইখানে ক্রিকেটারদের বেতন কত তা জানতে চাওয়া স্বাভাবিক ব্যাপার। বর্তমানে সরা বিশ্বে চলমান ক্রিকেট লীগ গুলোর কারণে ক্রিকেটারদের আয়ের ব্যাপারে মানুষের আগ্রহ বেড়েছে।

তাই এখন ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন কার এইটা একটি কমন প্রশ্ন হয়ে দাড়িয়েছে। আজ আলোচনা করব ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া এমন ১০ জন খেলোয়াড় সম্পর্কে যার ফলে আপনারা ক্রিকেটারদের আয় সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন। চলুন তাহলে একনজরে জেনে নেয় ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ খেলোয়াড়ের তালিকা সম্পর্কে।

১. বিরাট কোহলি

ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ক্রিকেটারের তালিকায় একবারে প্রথমে আছেন ইন্ডিয়ান আইকনিক খেলোয়াড় বিরাট কোহলি। এক সময় তিনি ভারতের জাতীয় দলের অধিনায়ক হিসেবে খেলেছেন। বর্তমানেও তিনি জাতীয় দলের একজন সদস্য। বর্তমানে ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে আয় করা ক্রিকেটার হলেন বিরাট কোহলি। 

বিরাট কোহলির মাসিক আয় হলো $৬৯০,০০০ ডলার এবং তার নেট আয় হলো $১৪০ মিলিয়ন ডলার। এই বিপুল সংখ্যক আয়ের জন্য বর্তমানে বিরাট কোহলি সবার উপরে অবস্থান করছেন।

২. ডিন এলগার

ডিন এলগার হলেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। ডিন এলগারকে দক্ষিণ আফ্রিকার নিরব যুদ্ধা বলা হয়। ডিন এলগার শুধুমাত্র ওয়ানডে এবং টেস্ট ক্রিকেট খেলেন তিনি টি টোয়েন্টি ক্রিকেটে খেলেন না। তিনি স্পোর্টস কোম্পানি পোমা এবং এডিডাসের কাজ করেন যার কারণে তিনি ভাল একটা আয় করেন। 

বর্তমানে তার মাসিক বেতন মাসিক বেতন $৪৪০,০০০ ডলার এবং মোট সম্পদের মূল্য প্রায় $৪০ মিলিয়ন ডলার।

৩. জো রুট

ইংল্যান্ডের অন্যতম জনপ্রিয় একজন ক্রিকেট খেলোয়াড় হলেন জো রুট। ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটারের মধ্যে জো রুটের অবস্থান তিন নম্বরে। ২০১৯ সালের ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক হলেন জো রুট তাকে ইংল্যান্ড টেস্ট ক্রিকেট দলের মেরুদণ্ড বলা হয়। জো রুট কোন টি টোয়েন্টি লিগ না খেলেও তিনি এই তালিকার তিনে আছেন। 

তাছাড়া জো রুট বর্তমানে ইংল্যান্ডের সবচেয়ে বেশি সম্পদশালী ক্রিকেটার। বর্তমানে জো রুটের মাসিক বেতন হলো $৪০০,০০০ ডলার। তার নেট সম্পদের পরিমাণ ১০ মিলিয়ন ডলার প্রায়।

৪. ইয়ন মরগান

ইংল্যান্ডের ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন ইয়ন মরগান। ইংল্যান্ডের ২০১৯ বিশ্বকাপ জয়ের পিছনে ইয়ন মরগানের গুরুত্ব ছিল অন্যরকম। ইয়ন মরগান বর্তমানে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তারপরও তার বর্তমান ইনকাম তাকে এই তালিকায় ৪ নম্বরে নিয়ে আসছে। বর্তমানে ইয়ন মরগানের মাসিক বেনত প্রায় $৩২০,০০০ ডলার। মরগানের নেট সম্পদের পরিমাণ $৫ মিলিয়ন ডলার।

৫. রহিত শার্মা

ভারতে অন্যতম সেরা একজন অধিনায়ক হলেন রহিত শার্মা। বর্তমানে ভারতের হয়ে প্রায় সকল ফরম্যাটে ক্রিকেট খেলছেন রোহিত। বিরাট কেহলির মত রহিত শার্মা ভারতের একজন স্থায়ী সদস্য। জাতীয় দলের বাহিরে রহিত শার্মা আইপিএলের মত বিগ টুর্নামেন্টে খেলেন। বর্তমানে রহিত শার্মা মাসিক বেতন নিচ্ছেন $১৭০,০০০ ডলার যার নেট মূল্য ২৫ মিলিয়ন ডলার।

৬. অ্যারন ফিঞ্চ

ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটারের মধ্যে ৬ নাম্বারে আছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যারন ফিঞ্চ। অ্যারন ফিঞ্চ দেশের পাশাপাশি ভারতের আইপিএল এবং বিগ ব্যাশে খেলেন। অ্যারন ফিঞ্চের বর্তমান মাসিক আয় $১৫০,০০০ ডলার যার নেট মূল্য $১১ মিলিয়ন ডলার।

৭. ক্রেইগ ব্র্যাথওয়েট

ক্রেইগ ব্র্যাথওয়েট ওয়েস্ট ইন্ডিজের অন্যতম সফল একজন ক্রিকেটার। তিনি ওয়েস্ট ইন্ডিজের লাল বলের ক্রেটের অন্যতম ভরসার স্থল ছিলেন। ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটারের মধ্যে তার অবস্থান সাতে তিনি বর্তমানে মাসে $৮০,০০০ ডলার আয় করছেন যার নেট মূল্য ৫ মিলিয়ন ডলার।

৮. বাবর আজম 

বাবর আজম বর্তমানে সারা বিশ্বে জনপ্রিয় ক্রিকেটারদের মধ্যে একজন। বাবর আজম হলেন পাকিস্তানের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার। ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটারের মধ্যে বাবর আজমের স্থান ৮ রয়েছে এবং পাকিস্তানের ক্রিকেটারদের তালিকায় প্রথম। বর্তমানে বাবর আজম আইপিএল বাদে বিশ্বের অন্য লিগ গুলোতে খেলছেন। তাছাড়া বাবর আজম পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলছেন। বাবর আজমের নেট সম্পদ $৫ মিলিয়ন ডলার তবে তার মাসিক আয় সম্পর্কে সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।

৯. কাইরন পোলার্ড

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় কাইরন পোলার্ডকে টি টোয়েন্টি ফেরিওয়ালা বলা হয়। কারণ তিনি প্রায় বিশ্বের সবগুলো টি টোয়েন্টি টুর্নামেন্টে খেলেন। এক ওভারে ৬ টি ছক্কা মারার রেকর্ড আছে তার।কাইরন পোলার্ডের মাসিক আয় $৪৭,০০০ ডলার এবং নেট আয় $১৮ মিলিয়ন ডলার। যার ফলে তিনি এই তালিকায় ৯ নম্বরে অবস্থান করছেন। 

১০. কেন উইলিয়ামসন

নিউজিল্যান্ডের অন্যতম সফল একজন ক্রিকেটার হলেন কেন উইলিয়ামসন। কেন উইলিয়ামসনের মাসিক আয় $৩৭,০০০ ডলার এবং নেট আয় $১০ মিলিয়ন ডলার এবং ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ক্রিকেটারের তালিকায় সবার শেষে রয়েছেন তিনি। কেন উইলিয়ামসন আন্তর্জাতিক খেলার পাশাপাশি বিভিন্ন টি টোয়েন্টি লিগেও খেলে থাকেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url