বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজ ২০২৪ সময়সূচি

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজ ২০২৪ সময়সূচি

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশ সফর করবে আগামী মে মাসে। বাংলাদেশ  ক্রিকেট দলের বিপক্ষে জিম্বাবুয়ে ৫ টি টি টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। এই সিরিজকে সামনে রেখে এরিমধ্যে সময়সূচি ঘোষণা করা হয়েছে।


বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজ ২০২৪ সময়সূচি

মূলত এই সিরিজের পরপরই আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ আসর। তবে এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের আরও একটি টি টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের৷ তবে মার্কিন যুক্তরাষ্ট্র তুলনামূলক কম শক্তিশালী দল হওয়ায় বর্তমানে বাংলাদেশের দলের লক্ষ্য জিম্বাবুয়ের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজ। নিচে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজের সময়সূচি নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে সিরিজ ২০২৪ ভেন্যু

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজের ৫ টি ম্যাচের মধ্যে ৩টি ম্যাচ চট্টগ্রামে আর শেষ ২ টি ম্যাচ ঢাকায় অনুষ্ঠিত হবে। নিচে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে সিরিজ ২০২৪ এর ভেন্যুর তালিকা দেওয়া হলো,

  • জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম। 
  • শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম মিরপুর, ঢাকা।

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজের সময়সূচি ২০২৪

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজ ২০২৪ সময়সূচি ঘোষণা করেছে বিসিবি। বাংলাদেশ এই সিরিজের সবগুলো ম্যাচ নিজেদের হোম ভেন্যুতে খেলবে। সিরিজের সবগুলো ম্যাচ টি টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে। এই সিরিজে বাংলাদেশ জিম্বাবুয়ে বিপক্ষে ৫ টি টি টোয়েন্টি ম্যাচ খেলবে। আগামী ৩ মে ২০২৪ চট্টগ্রামের মাঠিতে প্রথম টি টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। নিচে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজের সময়সূচি দেওয়া হলো,

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ১ম টি টোয়েন্টি

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার ৫ ম্যাচ সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচটি আগামী ৩ মে ২০২৪ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টা বাজে শুরু হবে। 

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ২য় টি টোয়েন্টি

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের ২য় টি টোয়েন্টি ম্যাচেরও ভেন্যু চট্টগ্রাম। আগামী ৫ মে ২০২৪ সন্ধ্যা ৬ টায় এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ৩য় টি টোয়েন্টি

জিম্বাবুয়ে বনাম বাংলাদেশের মধ্যকার ৩য় টি টোয়েন্টি ম্যাচটি আগামী ৭ মে ২০২৪ অনুষ্ঠিত এবং এই ম্যাচের মধ্য দিয়ে চট্টগ্রাম পর্বের শেষ খেলা অনুষ্ঠিত হবে। ম্যাচটি আগামী ৭ মে সন্ধ্যা ৬ টায় শুরু হবে। 

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ৪র্থ টি টোয়েন্টি

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের চতুর্থ টি টোয়েন্টি ম্যাচটি আগামী ১০ মে অনুষ্ঠিত হবে। ম্যাচটি ঢাকার মিরপুরে সন্ধ্যা ৬ টায় শুরু হবে। 

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ৫ম টি টোয়েন্টি

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে মধ্যকার টি টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি আগামী ১২ মে ২০২৪ এ ঢাকায় অনুষ্ঠিত। ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ ঘটিকায় শুরু হবে।

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে পরিসংখ্যান

চলুন বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজের  আগে এখনো পর্যন্ত অনুষ্ঠিত হওয়া দুই দলের টি টোয়েন্টি পরিসংখ্যান সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক। 

বাংলাদেশ এবং জিম্বাবুয়ে উভয় দল এখনো পর্যন্ত টি টোয়েন্টি ফরম্যাটে ২০ বার মুখোমুখি হয়েছে। মুখোমুখি দেখায় পরিসংখ্যানের দিক থেকে এখনো পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দল এগিয়ে রয়েছে। বাংলাদেশ টি টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে ১৩ ম্যাচে জয়লাভ করে অন্যদিকে জিম্বাবুয়ের মোট জয় ৭ ম্যাচে। হোম কন্ডিশন বিবেচনায় জিম্বাবুয়ের জয় ৩ ম্যাচে আর বাংলাদেশের জয় ৮ ম্যাচে অন্যদিকে এওয়ে কন্ডিশনের বিবেচনায় বাংলাদেশের জয় ৪ ম্যাচে আর জিম্বাবুয়ে জয় ৩ ম্যাচ। 

সবদিক বিবেচনায় বলা যায় টি টোয়েন্টিতে এই মুহুর্তে জিম্বাবুয়ে থেকে টিম বাংলাদেশ অনেক এগিয়ে রয়েছে।

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজ ২০২৪ লাইভ 

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার টি টোয়েন্টি সিরিজ ২০২৪ এর সবগুলো ম্যাচ লাইভ দেখা যাবে বিশ্বের যে কোন প্রান্ত থেকে। বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি টোয়েন্টি সিরিজের সবগুলো খেলা টি স্পোর্টসের পর্দায় দেখা যাবে। তাছাড়া টফি অ্যাপ টি স্পোর্টস অ্যাপ এগুলোর মাধ্যমেও লাইভ দেখা যাবে ম্যাচ। 

তাছাড়াও মেবাইল বা অনলাইনে ফ্রিতে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার টি টোয়েন্টি ম্যাচ গুলো লাইভ দেখার জন্য Hd Streamz app, Sportzfy app, Cricfy tv app গুলো ব্যবহার করতে পারেন। কারণ এই অ্যাপগুলোর মাধ্যমে Bangladesh vs Zimbabwe T20 Series 2024 সবগুলো ম্যাচ লাইভ দেখা যাবে। 

জিম্বাবুয়ে বিপক্ষে টি টোয়েন্টি সিরিজ ২০২৪ বাংলাদেশ স্কোয়াড

Bangladesh vs Zimbabwe T20 Series 2024 এর জন্য বাংলাদেশ স্কোয়াড এখনো ঘোষণা করা হয়নি। স্কোয়াড ঘোষণা করা হলে আপডেট জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশের বিপক্ষে টি টোয়েন্টি ২০২৪ জিম্বাবুয়ে স্কোয়াড

Bangladesh vs Zimbabwe T20 Series 2024 এর জন্য জিম্বাবুয়ে স্কোয়াড এখনো ঘোষণা করা হয়নি। স্কোয়াড ঘোষণা করা হলে আপডেট জানিয়ে দেওয়া হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url